তথ্যমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ, ডিরেক্টরস গিল্ডের জন্য সহযোগিতা চাইলেন লাজুক

ছোট পর্দার নির্মাতাদের সংগঠন ডিরেক্টরস গিল্ড’র নির্বাচনে একমাত্র নারী প্রার্থী হিসেবে যুগ্ম সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন রাশেদা আক্তার লাজুক। লাজুকের জন্মস্থান চট্টগ্রামে। এলাকার মেয়ে হিসেবে ছোট বোনের মতোই স্নেহ করেন তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের মন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি।

বুধবার (১৫ মার্চ) লাজুক তার বিজয়ে সৌজন্য সাক্ষাৎ করেন তথ্যমন্ত্রীর সঙ্গে। তার দপ্তরে একান্ত সাক্ষাৎ করে তথ্যমন্ত্রীর কাছ থেকে দোয়া নিয়ে ডিরেক্টরস গিল্ড’র জন্য নতুন কিছু করার প্রত্যয় ব্যক্ত করেন তিনি।

এসময় এই নির্মাতা-অভিনেত্রী ডিরেক্টরস গিল্ড নিয়ে কিছু চ্যালেঞ্জ, সম্ভাবনা ও ভাবনার কথা বলে সহযোগিতা চান। মন্ত্রীও বিষয়টি গুরুত্ব দিয়ে সুবিবেচনার আশ্বাস দেন। নির্মাতাদের এই সংগঠনটির নানাবিধ সমস্যা নিয়ে খুবই দ্রুত কার্যনির্বাহী কমিটির সকলের সঙ্গে মতবিনিময় করবেন তথ্যমন্ত্রী এমন আশ্বাসও দেন লাজুককে।

এতে করে ডিরেক্টরস গিল্ড’র কাজ আরও ত্বরান্বিত হবে বলে মনে করেন লাজুক।

এর আগেও ‘ডিরেক্টরস গিল্ড’র কমিটিতে কার্যনির্বাহী সদস্য হিসেবে দায়িত্ব পালন করেছেন লাজুক। নির্মাতাদের উন্নয়ন, সংগঠনকে এগিয়ে নিতেই এ নির্বাচনে অংশ নিয়েছেন বলে জানিয়েছেন তিনি।

লাজুক বংলাদেশে একমাত্র নারী নাট্যকার, যার প্রায় আড়াই হাজার পর্বের মতো বিভিন্ন ধারাবাহিক প্রচার হয়েছে। অসংখ্য একক নাটক প্রচার হয়েছে। তার অধিকাংশ নাটকই দর্শকপ্রিয়তা পেয়েছে। লাজুক দেশবরেণ্য চলচ্চিত্র নির্মাতা আমজাদ হোসেনের বড় সন্তান প্রযোজক, নির্মাতা ও অভিনেতা সাজ্জাদ হোসেন দোদুলের সহধর্মণী।

এনবিএস/ওডে/সি

news