৪৫০ এতিম শিশুকে ইফতার করালেন পলাশ

 শুরু থেকেই সামাজিক কর্মকাণ্ডের সাথে জড়িত ছোটপর্দার অভিনেতা ও নির্মাতা জিয়াউল হক পলাশ। এর প্রমাণ পাওয়া যায় তার ফেসবুক পেজে চোখ রাখলেই। নিয়মিত রক্ত দান ও অন্যান্যকে রক্তদানে উৎসাহিত করা তার নিত্যদিনের কাজ। তিনি ‘ডাকবাক্স ফাউন্ডেশন’ নামে একটি মানবিক সংগঠন পরিচালনাও করেন। সম্প্রতি বঙ্গবাজারে আগুনে ক্ষতিগ্রস্থ ৫০ ব্যবসায়ীর পাশে দাড়ানোর প্রতিশ্রুতিও দিয়েছেন তিনি।

এবাপর সংগঠনের পক্ষ থেকে ৪৫০ জন এতিম শিশুকে ইফতার করালেন পলাশ। ইফতারের যাবতীয় আয়োজনে কেনাকাটা ও রান্নার কাজ অভিনেতা নিজেই করেছেন বলে জানিয়েছেন তিনি। এছাড়া এই আয়োজনের প্রয়োজনীয় অর্থ সরবরাহও তিনি করেছেন।

সম্প্রতি খুলনায় একটি শোরুম উদ্বোধন অনুষ্ঠানে অংশ নেন পলাশ। সেখান থেকে পাওয়া সম্মানীর অর্থ দিয়েই এই ইফতারের আয়োজন করেছেন ‘ব্যাচেলর পয়েন্ট’ ধারাবাহিকের ‘কাবিলা’। তিনি গণমাধ্যমকে জানিয়েছেন, ‘ডাকবাক্স’ সংগঠনের মাধ্যমে মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করেন তিনি। বিভিন্ন সময় প্রয়োজনে তাকে আর্থিকভাবে সহযোগিতা করেছেন নির্মাতা কাজল আরেফিন অমি ও চিত্রনায়িকা পূর্ণিমা।’

পলাশ বলেন, ‘এতিম শিশুদের ইফতার করানোর ইচ্ছা ছিল। এর মধ্যে খুলনায় একটি শোরুম উদ্বোধন করে যে অর্থ পেয়েছিলাম সেটা দিয়ে এই কাজ করেছি। মহান আল্লাহর কাছে শুকরিয়া জানাচ্ছি আমি।

এনবিএস/ওডে/সি

news