থর-খ্যাত অভিনেতা স্টিভেনসন মারা গেছেন

মারা গেছেন ৫৮ বছর বয়সী আইরিশ অভিনেতা ও লেখক রে স্টিভেনসন। আন্তর্জাতিক গণমাধ্যমে প্রকাশিত তথ্য অনুযায়ী গত ২১ মে তার মারা যান। সে খবর সংবাদমাধ্যমে জানান তার প্রকাশক। তবে কীভাবে তার মৃত্যু হয়েছে তা এখনো স্পষ্ট নয়।

পানিশার: ওয়ার জোন, থর, কিং আর্থারের মতো জনপ্রিয় ছবিতে অভিনয় করেছেন তিনি। সম্প্রতি অস্কারজয়ী ভারতীয় ছবি আরআরআর-এও অভিনয় করেছেন রে। এস এস রাজামৌলি পরিচারিত এ সিনেমায় খল চরিত্রে দেখা গিয়েছিল তাকে। প্রতিভাবান এই অভিনেতার মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে বিনোদন জগতে। সোমবার (২২ মে) আরআরআর টিমের পক্ষ থেকেও শোক প্রকাশ করা হয়েছে।

১৯৬৪ সালে নর্দার্ন আয়ারল্যান্ডের লিসবার্নে জন্মগ্রহণ করেন রে স্টিভেনসন। তার বাবা ছিলেন রয়্যাল এয়ারফোর্সের পাইলট। আট বছর বয়সে পরিবারের সঙ্গে ইংল্যান্ডে চলে যান তিনি। থাকতে শুরু করেন লেমিংটন এলাকায়। ২৯ বছর বয়সে ব্রিস্টল ওল্ড ভিক থিয়েটার স্কুল থেকে স্নাতক সম্পন্ন করেন রে।

নব্বইয়ের দশকে টিভি শোর মাধ্যমে ক্যারিয়ার শুরু করেছিলেন তিনি। ১৯৯৮ সালে ‘দ্য থিওরি অব ফ্লাইট’র মাধ্যমে ফিল্মি দুনিয়ায় প্রবেশ করেন রে। ২০০৪ সালে ‘কিং আর্থার’ ছবিতে কাজের সুযোগ পান। এটাই ছিল তার বিগ ব্রেক। এরপর আর পেছনে ফিরে তাকাতে হয়নি তাকে। চলতি বছরে রে স্টিভেনসনের মোট তিনটি প্রজেক্ট রিলিজ হওয়ার কথা। যার মধ্যে রয়েছে ১২৪২: গেটঅ্যাওয়ে টু দ্য ওয়েস্ট ও ক্যাসিনো ইন ইসকিয়া নামের দুটি ছবি এবং অশোকা সিরিজ।

এনবিএস/ওডে/সি

news