একসঙ্গে সবাইকে খুশি করা সম্ভব নয়: শাকিব খান

ব্যর্থতার পেছনে লুকিয়ে থাকে সফলতা, সেটি দেখিয়ে দিয়েছেন ঢাকাই সিনেমার সুপারস্টার শাকিব খান। যদিও ১৯৯৯ সালের ২৮ মে অনন্ত ভালোবাসা সিনেমার মাধ্যমে যখন তার সিনেমায় পথচলা শুরু হয় তখন জানতেন না যে, তিনি হবেন শীর্ষ নায়ক। তবে চেষ্টা করেছেন। পাড়ি দিয়েছেন দীর্ঘ ২৪ বছর।

২৮ মে (রোববার) শাকিব খানের ক্যারিয়ারের দুই যুগ পূরণ হয়েছে। কক্সবাজারে প্রিয়তমার শুটিংয়ে ব্যস্ত সময় পার করছেন তিনি। সেখানেই শুটিংয়ের ফাঁকে কেক কেটে উদযাপন করা হয় তার ক্যারিয়ারের এই উজ্জ্বল ক্ষণটিকে।

বিশেষ এই দিনে গণমাধ্যমে দেওয়া এক সাক্ষাৎকারে শাকিব খান বলেন, অনেক বছর ধরে দেখেছি একটা স্বার্থান্বেষী মহল আমার বিরুদ্ধে এমনটা করেন। তাদের কথায় কান দিলে অনেক আগেই থেমে যেতে হতো। দশ জন আমার খারাপ চাইলেও কোটি মানুষ আমার জন্য ভালো চায়, আমার জন্য দোয়া করে। তাদের ভালোবাসার শক্তিতে আমি দ্বিগুণ এগিয়ে যাই। সবাইকে খুশি করে চলা পৃথিবীর কোনো মানুষের পক্ষে সম্ভব না। সবসময় আমার কাজটা করেছি এবং যতদিন বেঁচে থাকবো করে যাব।

বিগত কয়েকবছর ধরে শোনা যাচ্ছে শাকিবের ক্যারিয়ার শেষ। এ প্রসঙ্গে তিনি বলেন, এমন কথা গত ১৬ বছর ধরে শুনে আসছি। যেদিন থেকে সিনেমায় আমার একটা জায়গা তৈরি হয়েছে সেদিন থেকে। যতবার আমাকে আটকানোর চেষ্টা হয়েছে মানুষের অন্তহীন ভালোবাসায় দ্বিগুণ এগিয়ে গেছি। মানুষ আমাকে ভালোবাসে সেই ভালোবাসা আমাকে দর্শকদের কাছে নিয়ে যায়। যে দু-চারজন মানুষ এমন কথা বলে তাদের কথা গায়ে মাখি না। এটা থাকবেই ভালো কাজ দিয়ে সেটা মোকাবিলা করতে হবে।

উল্লেখ্য, সর্বশেষ ২০২৩-এ লিডার আমিই বাংলাদেশ সিনেমায় বুবলীর সঙ্গে জুটি বেঁধে অভিনয় করেছেন শাকিব খান। বর্তমানে তিনি প্রিয়তমা সিনেমার শুটিং নিয়ে ব্যস্ত সময় পার করছেন। এ ছবিতে তার বিপরীতে আছেন কলকাতার ইধিকা পাল। হিমেল আশরাফের পরিচালনায় এর কাহিনি লিখেছেন প্রয়াত ফারুক হোসেন।  সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি

news