ফিলিস্তিনের সমর্থনে আরব অভিনেত্রীর বিক্ষোভ

চলমান ফিলিস্তিন-ইসরায়েল যুদ্ধ নিয়ে সরব হয়েছেন বিশ্বের বিভিন্ন দেশের বিনোদন অঙ্গনের তারকারা। এবার এ তালিকায় নাম উঠল সিরীয় বংশোদ্ভূত আরব অভিনেত্রী সুজান নাজিম আলদিনের। 

আমেরিকায় বসবাসকারী ইহুদীদের একাংশ এই যুদ্ধে ফিলিস্তিনকে সমর্থন করছেন। তারা সম্প্রতি জড়ো হয়েছিলেন মার্কিন কংগ্রেসের সামনে। সেখানে ফিলিস্তিনকে সমর্থন করে বিক্ষোভ করেছেন। ওই বিক্ষোভে যোগ দিয়েছিলেন সুজান।

এদিকে সামাজিক মাধ্যম এক্সে (টুইটার) একটি ভিডিও প্রকাশ করেছেন সুজান। সেখানে দেখা গেছে, মার্কিন কংগ্রেসের সামনে জড়ো হয়ে যুদ্ধ বন্ধের আন্দোলন করছেন ইহুদিদের অনেকে। কোনো ধরনের অজুহাত না দেখিয়ে ফিলিস্তিন ইস্যুতে সবাইকে আওয়াজ তুলতে আহ্বান জানিয়েছে তারা।

এ প্রসঙ্গে সুজান বলেন, ‘আমাদের আরব কণ্ঠস্বর অবশ্যই শোনা উচিত, আমরা ফিলিস্তিনের পতাকা প্রদর্শন ও উত্তোলন করেছি, যাতে ফিলিস্তিনে কী চলছে সেই সত্য গোটা বিশ্ব শুনতে পায়।’

এর আগে এ যুদ্ধে ফিলিস্তিনকে সমর্থন করেছেন মার্কিন সুপার মডেল জিজি হাদিদ ও গায়িকা দালাল আবু আমনেহ। তাদের সমর্থনের ফলে আমেনহকে গ্রেফতার করে ইসরেয়েলের পুলিশ। অন্যদিকে জিজি হাদিদকে দেওয়া হয়েছে প্রাণনাশের হুমকি।

news