মুর্শিদাবাদের বহরমপুরে বেতার শ্রোতাদের মনোজ্ঞ মিলনমেলা অনুষ্ঠিত

ভারতের পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদের বহরমপুরে অনুষ্ঠিত হয়েছে বেতার শ্রোতাদের নিয়ে এক মনোজ্ঞ মিলনমেলা। গতকাল (রোববার) বহরমপুর কলেটরেট ক্লাব হলে 'মুর্শিদাবাদ বেতার শ্রোতা পরিবার' আয়োজিত এই শ্রোতা মিলনমেলায় উপস্থিত ছিলেন প্রায় দেড় শতাধিক বেতার শ্রোতা ও ডি-এক্সার। পশ্চিম বঙ্গের বিভিন্ন জেলা ও জেলার বিভিন্ন প্রান্ত থেকে বেতার প্রেমী একদল শৌখিন মানুষের উপস্থিতিতে সরগরম হয়ে ওঠে এই মিলনমেলা।

অনুষ্ঠানে শ্রোতাদের পরিচিতি, স্মরচিত কবিতা পাঠ ও বেতার নিয়ে আলোচনার পাশাপাশি বেতার ও ডি-এক্সবিষয়ক একটি সুন্দর প্রদর্শনীরও ব্যবস্থা ছিল।

উপস্থিত সকল শ্রোতা বেতার নিয়ে তাঁদের স্মৃতিচারণা, বেতারের প্রাসঙ্গিকতা এবং আগামী দিনে বেতার থেকে প্রত্যাশা ব্যক্ত করেন।


অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আকাশবাণী মুর্শিদাবাদের উপস্থাপক ঋত্বিক সরকার, সাদাতুন নাজনীন, অর্চিতা ঘোষ, জয়ীতা পাল সরকার, আর জে নিবেদিতা, আর জে স্মিতা গুপ্ত বিশ্বাস, বিবিধ ভারতী ও লেখক শ্রী কুণাল কান্তি দে।

এদিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রেডিও তেহরান বাংলা বিভাগের মনিটর এস এম নাজিম উদ্দিন। তিনি রেডিও তেহরান বাংলা অনুষ্ঠানের প্রচার ও প্রসারের লক্ষ্যে উপস্থিত শ্রোতাদের মধ্যে জনসংযোগ গড়ে তুলতে সচেষ্ট হন।


অনুষ্ঠানে 'ইন্টারন্যাশনাল ডি এক্স রেডিও শ্রোতা ক্লাব' মুর্শিদাবাদ-এর সৌজন্যে রেডিও তেহরানের অনুষ্ঠান সূচি, পরিচিতি, স্টিকার, শুভেচ্ছা কার্ড বিতরণ করা হয়।

বেশ কয়েকজন ডি-এক্সার-এর হাতে রেডিও তেহরানের স্মারক সম্বলিত পেন ও চাবির রিং উপহার প্রদান করা হয়।

'ইন্টারন্যাশনাল ডি এক্স রেডিও শ্রোতা ক্লাব' আয়োজিত রেডিও তেহরানের প্রিয়জন অনুষ্ঠানের 'শ্রেষ্ঠ পত্র লেখক' প্রতিযোগিতার পুরস্কার স্বরূপ মেমেন্টো ও সার্টিফিকেট তুলে দেওয়া হয় বিজয়ী শ্রোতা মনীষা রায়-এর হাতে। ক্লাব সভাপতি জানান, খুব শিঘ্রই বাকি বিজয়ীদের পুরস্কার রেজিস্ট্রি ডাকে পাঠানো হবে।


এদিন ছত্রিশগড়ের 'পরিবার বন্ধু শর্টওয়েভ শ্রোতা ক্লাব'-এর সৌজন্যে একটি জরিপ চালানো হয় এবং উপস্থিত শ্রোতাদের মধ্যে থেকে লটারির মাধ্যমে তিনজন বন্ধুকে বিজয়ী ঘোষণা করা হয়। বিজয়ীদের পুরস্কার রেজিস্ট্রি ডাকে পাঠানো হবে বলে জানান, ক্লাবের উপদেষ্টা সদস্য এস এম নাজিম উদ্দিন।


শ্রোতা মিলন মেলায় এদিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন 'মুর্শিদাবাদ বেতার শ্রোতা পরিবার'র সভাপতি আব্দুল হাদি, সম্পাদক ও ডি এক্সার শিবেন্দু পাল, সহ-সভাপতি বিশ্বনাথ মণ্ডল ও কাশীনাথ মণ্ডল, মিল্টন চক্রবর্তী, তাঞ্জিলাল সিদ্দিকী, স্বরূপ চাঁদ মণ্ডলসহ আরো অনেক বেতারপ্রিয় শ্রোতা।

এছাড়াও উপস্থিত ছিলেন রেডিও ডি-এক্সার তরুণ মৈত্র, নিজামুদ্দিন শেখ, এস এম জাকির হোসেন, আলমিন সেখ হীরামন, খোস মোহাম্মদ, কোচবিহার জেলা থেকে তপন বসাক, রানা চ্যাটার্জী, মনীষা রায় প্রমুখ। 
খবর পার্সটুডে/এনবিএস/২০২৩/এক

news