অন্য বাড়ির বৌকে নিয়ে পালিয়েছিল যুবক, ধরা পড়তেই নাক কেটে দিল মহিলার পরিবার

 বিবাহিত মহিলার (married woman) সঙ্গে পালিয়ে (eloping) যাওয়ার অপরাধে নাক কেটে দেওয়া হল রাজস্থানের এক ব্যক্তির। ঘটনাটি ঘটেছে রাজস্থানের (Rajasthan) আজমীরে নাগপুর জেলায়। অভিযোগ বিবাহিত মহিলার পরিচিতরাই তাঁকে তুলে নিয়ে যায় এবং নাক কেটে দেয়। এমনকী পুরো ঘটনাটাই ভিডিও করে সোশ্যাল মিডিয়াতে ছড়িয়ে দেওয়া হয় বলে অভিযোগ ওই ব্যক্তির।

পুলিশ সূত্রে খবর, অভিযোগকারীর নাম হামিদ। তিনি পর্বৎসারের বাসিন্দা। এই বছরের জানুয়ারি মাসে ওই ব্যক্তি একজন বিবাহিত মহিলার সঙ্গে পালিয়ে গিয়ে আজমীরে থাকতে শুরু করে। সেই খবর ওই মহিলার বাড়ির লোক পেয়েই ওই ব্যক্তিকে তুলে নিয়ে যায় এবং কৃষিকাজে ব্যবহৃত একটি মেশিন দিয়ে তাঁর নাক কেটে ফেলে। অভিযোগকারী তাঁর বয়ানে জানান, ওই মহিলার বাড়ির লোক তাঁকে রড এবং লাঠি দিয়ে বীভৎস ভাবে পেটায়। তারপর তাঁকে মারথ লেকের কাছে নিয়ে গিয়ে নাক কেটে দেয়।

হামিদ গত সোমবার পুলিশের কাছে অভিযোগ দায়ের করলে অভিযুক্তদের হেফাজতে নেওয়া হয়। ওই মহিলার ভাই ও বাবা সহ পাঁচজনকে গ্রেফতার করা হয়েছে। পুলিশ সূত্রে জানানো হয়েছে, অভিযোগকারী হামিদ তাঁর বিবাহিত প্রেমিকার সঙ্গে পালিয়ে গেলে সেই খবর প্রেমিকার বাবা জেনে যায়। এরপর তাঁদের দুজনকে আলাদা করে দেওয়া হয় বলেও অভিযোগ হামিদের। পরে ওই মহিলার ভাইয়েরা এবং বাবা মিলে হামিদকে পেটায় ও নাক কেটে দেয়।

পুলিশ জানিয়েছে তদন্ত শুরু করা হয়েছে। নাগপুরের পুলিশ আধিকারিক রমামূর্থি যোশী জানান, দোষী প্রমাণিত হলে অভিযুক্তদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।
খবর দ্য ওয়ালের /এনবিএস/২০২৩ /একে

news