খোঁজ মিলছে না নূপুর শর্মার

একটি নিউজ চ্যানেলে নবী মুহাম্মদ (সা.) সম্পর্কে মন্তব্যের জেরে ভারতের বিভিন্ন রাজ্যে তার বিরুদ্ধে পুলিশ মামলা দায়ের করার কয়েক দিন পরে বরখাস্ত বিজেপির মুখপাত্র নুপুর শর্মাকে খুঁজে পাওয়া যাচ্ছে না। মুম্বাই পুলিশের একটি দল নুপর শর্মাকে গ্রেপ্তারের জন্য গত পাঁচ দিন ধরে রাজধানী দিল্লিতে অবস্থান করছে, তবে তারা নুপুর শর্মাকে খুঁজে পায়নি। 

মহারাষ্ট্রের স্বরাষ্ট্র মন্ত্রণালয় সূত্র জানিয়েছে, বিজেপির সাবেক মুখপাত্রকে গ্রেপ্তার করার জন্য মুম্বাই পুলিশের কাছে যথেষ্ট প্রমাণ রয়েছে।

মুসলিম সংগঠন রাজা একাডেমির যুগ্ম সম্পাদক ইরফান শেখের অভিযোগের ভিত্তিতে মুম্বাই পুলিশ দিল্লির বাসিন্দা নপুর শর্মার বিরুদ্ধে ২৮ মে, একটি মামলা দায়ের করেছিল। সেই মামলা জেরে নুপর শর্মাকে গ্রেপ্তার ও জিজ্ঞাসাবাদের জন্য দিল্লিতে যায় মুম্বাই পুলিশ। 

মহানবী মুহাম্মদ (সা.) সম্পর্কে তার মন্তব্য ইরান, ইরাক, কুয়েত, কাতার এবং সৌদি আরব সহ অন্তত ১৫টি দেশ থেকে প্রচণ্ড প্রতিক্রিয়া এবং বেশ কয়েকটি উপসাগরীয় দেশ ভারতীয় রাষ্ট্রদূতদের তলব করেছিল এবং বিজেপি মুখপাত্রদের ‘ইসলাম বিরোধী বিবৃতি’ বলে অভিহিত করার নিন্দা জানিয়েছিল। 

ভারতের অভ্যন্তরে বিক্ষোভ-সহিংসতা ও বিশ্বজুড়ে নিন্দার পর নুপুর শর্মাকে বরখাস্ত করেছিল ক্ষমতাশীন বিজেপি এবং নিঃশর্তভাবে তার বিবৃতি প্রত্যাহার করে নিয়েছিলেন নুপুর শর্মা। তবে এখনো তার গ্রেপ্তারের দাবিতে বিক্ষোভ অব্যহত রয়েছে ভারতের বিভিন্ন রাজ্যে। news