অগ্নিপথ প্রকল্পের বিরোধিতা করছে 'জিহাদিরা': বিজেপির মুখপাত্র প্রেম শুক্লা

ভারতে অগ্নিপথ প্রকল্পে চুক্তিভিত্তিক সেনা নিয়োগের প্রতিবাদে দেশজুড়ে বিক্ষোভ প্রদর্শনের মধ্যে বিতর্কিত মন্তব্যে বিজেপির মুখপাত্র প্রেম শুক্লা বলেছেন, আগুন জ্বালানোর জন্য দেশের বিরুদ্ধে ‘জিহাদ’ চলছে। এসব জিহাদিরা করছে। 

হিন্দি গণমাধ্যম ‘জনসত্তা’ সূত্রে প্রকাশ, এ বিষয়ে উপস্থাপক প্রেম শুক্লাকে বলেন, আপনিও একই আখ্যান চালাচ্ছেন, পাঞ্জাব থেকে আসা কৃষকদের বলা হতো ‘সন্ত্রাসী’, ‘খালিস্তানি’। এখন যারা অগ্নিপথ প্রকল্পের বিরোধিতা করছেন, তাদের জিহাদি বলুন।  

বিজেপি মুখপাত্র প্রেম শুক্লা বলেন, যুবকদের সব বক্তব্য বোঝা গেছে। তিনি বলেন, বিরোধীরা যে কোনো ইস্যুতে0 জনগণ ও তরুণদের উসকে দিতে কাজ করে। যারা বিরোধীদের প্রলোভনে অগ্নিসংযোগ ও সহিংসতা করছে, যার বিরুদ্ধে সহিংসতার প্রমাণ পাওয়া যাবে, তিনি সেনাবাহিনীতে যোগ দেওয়ার দৌড় থেকে বাদ পড়বেন। 

অন্যদিকে, এ সংক্রান্ত ভিডিও শেয়ার করে কংগ্রেসের মুখপাত্র অলকা লাম্বা এক বার্তায় বিজেপিকে কটাক্ষ করে বলেছেন, লজ্জিত হও বিজেপির লোকেরা, গতকাল পর্যন্ত কৃষকরা সঙ্ঘীদের জন্য খালিস্তানি ছিল। আজ দেশের কোটি কোটি যুবক তোমাদের জন্য জিহাদি হয়ে গেছে, ধিক্কার জানাই।

অগ্নিপথ পরিকল্পনার বিরুদ্ধে কংগ্রেস নেতারা গত (রোববার) দিল্লির যন্তর মন্তরে প্রতিবাদ কর্মসূচিতে শামিল হয়েছিলেন। এ সময়ে কংগ্রেসের রাজ্যসভার সংসদ সদস্য ইমরান প্রতাপগড়ি বলেছিলেন, দেশ জ্বলছে এবং প্রধানমন্ত্রী পরিকল্পনার প্রশংসা করতে তার জনসংযোগ টিমকে নিযুক্ত করেছেন। সরকারের উচিত এই প্রকল্প প্রত্যাহার করা।।খবর পার্সটুডে/এনবিএস/২০২২/একে news