হিমাচল প্রদেশের কুলুতে নিয়ন্ত্রণ হারিয়ে খাদে গাড়ি, নিহত ৭ পড়ুয়া

 মাঝরাতে ভয়াবহ দুর্ঘটনা হিমাচল প্রদেশের কুলুতে (Kullu)। নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায় পর্যটকবাহী গাড়ি। ঘটনায় ৭ জনের মৃত্যু হয়েছে। আহত অন্তত ১০। আহতদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক বলে খবর।

ঘটনাটি ঘটেছে কুলুর জলোড়ি পাসের কাছে। রবিবার রাত সাড়ে আটটা নাগাদ সেখান দিয়ে যাচ্ছিল গাড়িটি। ঘিয়াগির কাছে আচমকা নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায়। খাদের মধ্যে জমা জলও ছিল। দুমড়ে মুচড়ে যাওয়া গাড়ির কিছুটা অংশ জলে ডুবে যায়। দুর্ঘটনার শব্দ শুনতে পেয়ে ছুটে আসেন আশেপাশের মানুষজন। ওই রাস্তা দিয়ে যাওয়া কিছু গাড়িও থেমে যায়।

এলাকার মানুষজনই প্রথমে উদ্ধারের কাজে হাত লাগান। খবর দেওয়া হয় পুলিশকে। পুলিশ ও বিপর্যয় মোকাবিলা বাহিনী ঘটনাস্থলে আসে। হতাহতদের উদ্ধার করা হয়। পরে সংবাদসংস্থা এএনআই সূত্রে জানা যায়, ৭ জন পর্যটকের মৃত্যু হয়েছে এবং ১০ জন আহত হয়েছে। টেম্পো ট্রাভেলর গাড়িতে মোট ১৭ জন যাত্রী ছিল বলেই খবর। 


জানা গিয়েছে, নিহত ও আহত পর্যটকরা প্রত্যেকেই পড়ুয়া ছিলেন। বারাণসী থেকে শিক্ষামূলক ভ্রমণে গিয়েছিলেন তাঁরা। তবে পড়ুয়ারা কোথাকার বাসিন্দা সেই সম্পর্কে এখনও পর্যন্ত কিছু জানা যায়নি। প্রাথমিকভাবে মনে করা হচ্ছে, রাস্তা খারাপ হওয়ার কারণে টেম্পো ট্রাভেলরটি নিয়ন্ত্রণ হারায়। তবে সেই সময় গাড়ির গতি কত ছিল তা খতিয়ে দেখা হচ্ছে বলে খবর।
 সংবাদ প্রতিদিন/এনবিএস/২০২২/একে news