পঞ্চায়েত ভোটের আগে টানা প্রচার কর্মসূচি নিয়ে শহরে মিঠুন, সভা করবেন অনুব্রতর গড়ে

 পঞ্চায়েত নির্বাচনের (WB Panchayet Election) আগে গেরুয়া শিবিরের নড়বড়ে সংগঠনকে চাঙ্গা করতে শহরে এলেন ‘মহাগুরু’। মঙ্গলবার বেলা পৌনে এগারোটা নাগাদ তিনি দমদম বিমানবন্দরে (DumDum Airport) নামেন। সেখানে সাংবাদিকরা তাঁকে কর্মসূচি নিয়ে প্রশ্ন করলে মিঠুন চক্রবর্তী (Mithun Chakraborty) জানান, কেন্দ্রীয় নেতৃত্ব তাঁকে যে নির্দেশ দিয়েছে, সেইমতো কাজ করবেন তিনি। বুধবার থেকে জেলাস্তরে কার্যকর্তাদের সম্মেলনে যোগ দিয়ে শুরু করবেন প্রচার। উল্লেখযোগ্যভাবে, আগামী ২৭ তারিখ অনুব্রত গড় বোলপুরে সভা করবেন বিজেপির তারকা প্রচারক।

বুথ স্তরের সংগঠন দুর্বল হলে পঞ্চায়েত ভোটে লড়াই করে ওঠা কঠিন। এতদিন ধরেও গেরুয়া শিবির সেভাবে বুথ সংগঠন শক্তিশালী করে উঠতে পারেনি। তা স্বীকারও করেন বঙ্গ বিজেপির (BJP) নেতারা। সেই দুর্বল সংগঠনকেই চাঙ্গা করে তুলে পঞ্চায়েত নির্বাচনের আগে বঙ্গের পদ্ম ব্রিগেডের তুরুপের তাস এখন তারকা প্রচারক মিঠুন চক্রবর্তী। তাঁকে দিয়ে জেলা সফর করানোর কর্মসূচি স্থির করেছেন সুকান্ত মজুমদার, অমিতাভ চক্রবর্তীরা। সেকথা কেন্দ্রীয় শীর্ষ নেতৃত্বও ‘মহাগুরু’কে সেই মর্মে নির্দেশ দিয়েছেন।


বড়সড় চ্যালেঞ্জ নিয়ে মঙ্গলবার সকালে কলকাতায় এসেছেন মিঠুন চক্রবর্তী। ২৩ তারিখ অর্থাৎ বুধবার থেকে শুরু হবে তাঁর জেলা সফর। পুরুলিয়ায় (Purulia) কার্যকর্তা সম্মেলনে হাজির থাকবেন মহাগুরু। একঝলকে দেখে নিন তাঁর কর্মসূচি –

২৩ নভেম্বর – পুরুলিয়া জেলা পঞ্চায়েত কার্যকর্তা সম্মেলন
২৪ নভেম্বর – বাঁকুড়া জেলা পঞ্চায়েত কার্যকর্তা সম্মেলন
২৫ নভেম্বর – বিষ্ণুপুর জেলা পঞ্চায়েত কার্যকর্তা সম্মেলন
২৬ নভেম্বর – আসানসোল জেলা পঞ্চায়েত কার্যকর্তা সম্মেলন
২৭ নভেম্বর – বোলপুর জেলা পঞ্চায়েত কার্যকর্তা সম্মেলন

এই সূচির অধিকাংশ জায়গাতেই বিজেপির সংগঠন অনেকটা মজবুত। সবচেয়ে তাৎপর্যপূর্ণ শেষ দিনের কর্মসূচি। অনুব্রতর গড় বোলপুরে ওইদিন সভা করবেন ‘মহাগুরু’। অনুব্রত জেলবন্দি হলেও সেখানকার রাজনীতির চলন বকলমে তাঁরই নিয়ন্ত্রণে। এই অবস্থায় বিজেপির তারকা প্রচারক কী বার্তা দেন, সেদিকে নজর সকলের।
খবর সংবাদ প্রতিদিন /এনবিএস/২০২২/একে news