মুম্বইয়ে বহুতলে চিতাবাঘের হানায় হুলস্থুল, হামলায় জখম ৩, আতঙ্কে কাঁপছে এলাকা

 জঙ্গল ছেড়ে মুম্বই (Mumbai) শহরের বহুতলে বাঘ! এমনকী চিতাবাঘের (Leopard) হানায় জখম হলেন বহুতলের বাসিন্দা ৩ ব্যক্তি। এভাবে লোকালয়ে বাঘের হানায় আতঙ্ক ছড়ায় ওই বহুতল ও পার্শ্ববর্তী এলাকায়। রীতিমতো ছুটোছুটি, চেঁচামেচি শুরু হয়ে যায়। ঘটনাস্থলে পৌঁছায় বনকর্মীদের একটি দল। যদিও এখনও পর্যন্ত বাঘটিকে খাঁচাবন্দি করা যায়নি।

তিন দিন আগে আইআইটি বম্বে ক্যাম্পাসে (IIR Bombay Campus) চিতাবাঘ ঘুরতে দেখা গিয়েছিল। হাজার খুঁজেও বাঘটিকে ধরা যায়নি। ফলে ক্যাম্পাস চত্বর ও পোয়াই এলাকায় আতঙ্ক রয়েছে এখনও। ওই এলাকার বাসিন্দারা নিশ্চিন্তে জীবন যাপন করতে পারছেন না। বৃহস্পতিবারের ঘটনাটি মুম্বইয়ের কল্যাণ এলাকার। স্থানীয় সংবাদমাধ্যম সূত্রে জানা গিয়েছে, প্রথমে ওই বহুতলের একতলায় দেখা যায় চিতাবাঘটিকে। সেটি জানলা গলে ঘরের ভিতরে ঢোকার পরেই ‘বাঘ বাঘ’ চিৎকার শুরু হয়। সঙ্গে বহুতলের বাসিন্দাদের মধ্যে দৌড়াদৌড়ি পড়ে যায়।

ঘটনার সময় অনেকে যেমন দরজা-জানলা বন্ধ করে ঘরে বসে আতঙ্কে কাঁপেন, কেউ কেউ আবার হাতের কাছে যা পান তাই নিয়েই বেরিয়ে পড়েন বাঘ মারতে। অনেকের হাতে লাঠি, লোহার পাইপ দেখা যায়। যদিও ততক্ষণে বহুতলের বাসিন্দা তিন জনের উপর হামলা চালিয়েছে বাঘটি। এর মধ্যে খবর পেয়ে ঘটনাস্থলে হাজির হয় বন দপ্তরের (Forest Department) একটি দল। তারা বাঘ খাঁচাবন্দি করার কাজে নামে।


এদিকে টুইটারে বহুতলে বাঘ ঢোকার ভিডিও ভাইরাল (Viral Video) হয়েছে। সেখানে জানলা গলে ঘরে বাঘ ঢোকার দৃশ্য দেখা গিয়েছে। এক প্রত্যক্ষদর্শী বলেন, “বহুতলায় এক তলায় বাঘ দেখেছি। ঘরে একজন ছিল তখন। তার উপর হামলা চালায় বাঘটি।” উল্লেখ্য, ক’দিন আগে মহারাষ্ট্রের (Maharashtra) নাসিক (Nasik) শহরের একটি জনবহুল এলাকায় বাঘ দেখা গিয়েছে। বন দপ্তরের দীর্ঘ চেষ্ঠায় সেটিকে গভীর রাতে খাঁচাবন্দি করা সম্ভব হয়।
সংবাদ প্রতিদিন/এনবিএস/২০২২/একে news