টানা তৃতীয়বার চ্যাম্পিয়ন আইআর

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) আন্তঃবিভাগ বাস্কেটবল প্রতিযোগিতায় টানা তৃতীয় বারের মতো চ্যাম্পিয়ন হয়েছে আন্তর্জাতিক সম্পর্ক বিভাগ।

মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের জিমনেশিয়ামে  অনুষ্ঠিত আন্তঃবিভাগ বাস্কেটবল প্রতিযোগিতার ফাইনাল খেলায় দর্শন বিভাগকে হারিয়ে চ্যাম্পিয়ন হয় বিভাগটি।

প্রতিদ্বন্ধিতাপূর্ণ ফাইনাল ম্যাচে ৪৩-২৮ পয়েন্টের ব্যবধানে দর্শন বিভাগকে পরাজিত করে আন্তর্জাতিক সম্পর্ক বিভাগ। এ নিয়ে টানা তৃতীয় বারের মতো এ গোরব অর্জন করে বিভাগটি।

গতবার ও দর্শন বিভাগের সাথেই ফাইনালে জয়ী হয়েছিল। এবার টুর্নামেন্টে সেরা খেলোয়াড় নির্বাচিত হন আন্তর্জাতিক সম্পর্ক  বিভাগের কামরুল ইসলাম। এছাড়াও টূর্ণামেন্টে ফেয়ার প্লে ট্রফি পেয়েছে ইন্সটিটিউট অফ ইনফরমেশন টেকনোলজি (আইআইটি) বিভাগ।

খেলা শেষে বাস্কেটবল পরিচালনা কমিটির সভাপতি ভূগোল ও পরিবেশ বিভাগের অধ্যাপক ড. খন্দকার মোহাম্মদ শরিফুল হুদা বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন।

এ সময় তিনি বলেন, আজকের ফাইনাল টি খুবই উপভোগ্য ছিল। এছাড়া আমি সবসময়ই বলি, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের খেলাধুলায় এবং কো-কারিকুলার অ্যাকটিভিটিস এ অংশগ্রহণ পড়াশোনায় মনোযোগী হতে সাহায্য করে। শিক্ষার্থীরা পড়াশোনার পাশাপাশি খেলাধুলায় অংশগ্রহণ করলে বিশ্ববিদ্যালয় এই অংশেও উন্নতি বয়ে আনবে।

আমি আশা করব বাস্কেটবল খেলায় শিক্ষার্থীদের আগ্রহ বাড়াতে এই ধরনের টুর্নামেন্ট অনেক কাজে দিবে। এবং শিক্ষার্থীদেরকে বাস্কেটবল খেলার আহবান রইল।

এ সময় ভারপ্রাপ্ত প্রক্টর আ.স.ম. ফিরোজ-উল-হাসান, আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের অধ্যাপক আবদুল্লাহ হেল কাফি, দর্শন বিভাগের  সভাপতি অধ্যাপক এ এস এম আনোয়ারুল্লাহ ভুঁইয়া এবং উভয় বিভাগের অন্যান্য শিক্ষকবৃন্দ, শারীরিক শিক্ষা অফিসের ভারপ্রাপ্ত পরিচালক বেগম নাছরিন, প্রতিযোগিতা পরিচালনা কমিটির সদস্য সচিব ও শারীরিক শিক্ষা অফিসের উপ-পরিচালক মো. আজমল আমীন প্রমুখ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

এনবিএস/ওডে/সি

news