জাবি শিক্ষার্থীকে ধর্ষণচেষ্টার অভিযোগ, আটক ২

সোমবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সংলগ্ন ইসলামনগর এলাকার একটি বাসায় এ ঘটনা ঘটে।

অভিযুক্তরা হলেন- রাকিব হোসেন ও মেজবাহ উদ্দিন আহমেদ। রাকিব মিরপুরের পল্লবী এলাকায় থাকেন। তার গ্রামের বাড়ি পটুয়াখালীতে। অপর অভিযুক্ত মেজবাহ রাজধানীর বাড়িধারা এলাকায় থাকেন। নির্যাতিতা বিশ্ববিদ্যালয়ের ৪৮ ব্যাচের শিক্ষার্থী। তিনি ইসলামনগরের একটি ভাড়া বাসায় থাকেন।

অভিযোগে জানা যায়, ৪২ ব্যাচের বাংলা বিভাগের সাবেক শিক্ষার্থী মিশুর  সঙ্গে দুদিন আগে বিশ্ববিদ্যালয়ে ঘুরতে আসেন রাকিব ও মেজবাহ। এসময় মিশুর মাধ্যমে ওই ছাত্রী ও অন্যান্যের  সঙ্গে তাদের পরিচয় হয়। সারাদিনের ঘুরাঘুরি শেষে শনিবার রাতে ভুক্তভোগীর বাসায় অবস্থান করেন রাকিব, মেজবাহ ও মিশু। পরদিন রোববার সকালে মিশু চাকরি সূত্রে ক্যাম্পাস ছেড়ে চলে যান, তবে রাকিব ও মেজবাহ ক্যাম্পাসেই অবস্থান করেন। রাতে পুনরায় ঐ ছাত্রীর বাসায় অবস্থান করতে যান তারা  রাতে রান্না-বান্না শেষে ওই ছাত্রী বিশ্রাম নিতে গেলে ঘুমন্ত অবস্থায় রাকিব তাকে ধর্ষণের চেষ্টা করেন। এক পর্যায়ে শিক্ষার্থী তা বুঝতে পেরে আশেপাশে থাকা ক্যাম্পাসের শিক্ষার্থীদের ডাকেন।

এসময় শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা কর্মকর্তা, প্রক্টর ও ৯৯৯ এ কল করে থানায় খবর দেন। খবর পেয়ে ঘটনাস্থলে নিরাপত্তা কর্মকর্তারা ও এক সহকারী প্রক্টর ট্রান্সপোর্ট এলাকায় আসেন। পরে  অভিযুক্তদের আশুলিয়া থানা পুলিশের কাছে হস্তান্তর  করা হয়।

আশুলিয়া থানা পুলিশের  এসআই সোহেল রানা খন্দকার বলেন, ৯৯৯ এ খবর পেয়ে আমরা ক্যাম্পাসে আসি। অভিযুক্তদের আমাদের কাছে হস্তান্তর করা হয়েছে।

এনবিএস/ওডে/সি

news