এটিএম বুথে ছেলের টাকা ছিনতাইয়ের চেষ্টা বাবার

রোববার (১১ মার্চ) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে বিবিসি। ঘটনাটি ঘটেছে যুক্তরাজ্যের স্কটল্যান্ডে।

জানা যায়, এটিএম বুথ থেকে টাকা তুলে বের হওয়ার সময় অস্ত্রধারী ছিনতাইকারীর কবলে পড়ে এক কিশোর।

তবে সেখানেই ঘটে এক বিব্রতকর পরিস্থিতি। কারণ ছিনতাইয়ের শিকার হতে যাওয়া ওই কিশোর বুঝতে পারে তার অর্থ ছিনিয়ে নিতে এসেছে তার আপন বাবা।

ঘটনার দিন ১৭ বছর বয়সী ওই কিশোর গ্লাসগোর চার্নহিলে তার বাড়ির কাছের একটি এটিএম বুথ থেক ১০ পাউন্ড উত্তোলন করে। নোটটি হাতে নেওয়ার পরই সে দেখতে পায় মুখে কালো মাস্ক পরা এক ব্যক্তি তার পাশে দাঁড়িয়ে আছেন। হঠাৎ করে ওই ব্যক্তি তাকে দেয়ালে চেপে ধরে এবং নোটটি দিয়ে দিতে দাবি করে।

কৌঁসুলি ক্যারি স্টেভেনস ওই ঘটনার বর্ণনা দিয়ে বলেছেন, কিশোরটি অর্থ উত্তোলন করে কার্ডটি তার পকেটে রাখে, সে বাঁ পাশে চাপে, তখন বুঝতে পারে তার চেহারার বরাবর কিছু একটা আছে। তখনই তাকে দেয়ালের সঙ্গে গলায় চেপে ধরে ছিনতাইকারী। সে বুঝতে পারে তার চেহারার সামনে রান্নার বড় একটি ছুরি ধরে রাখা হয়েছে। এরপর মাস্ক পরিহিত ব্যক্তিটি তার কাছ থেকে অর্থটি ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে।

কিন্তু ওই ব্যক্তির গলার কণ্ঠস্বর শুনে ছেলেটি বুঝতে পারে এটি তার বাবার গলা। এ ঘটনায় চমকে গিয়ে তাৎক্ষণিকভাবে নিজ বাবাকে সে জিজ্ঞেস করে ‘তুমি কী সিরিয়াস? তুমি জানো এটি কে?’

যখন তার বাবা না বোধক উত্তর দেয় তখন সে ঝটকা দিয়ে বলে, ‘তুমি কী করছ?’ তখন তার ছিনতাইকারী বাবা উত্তর দেয়, আমি দুঃখিত। আমি হতাশ।

এরপরই ওই কিশোর সেখান থেকে চলে যায় এবং পরিবারের বাকি সদস্য ও পুলিশের কাছে বিষয়টি সম্পর্কে অবহিত করে। অভিযোগের ভিত্তিতে পুলিশ তার বাবাকে গ্রেপ্তার করে। পরবর্তীতে তিনি দোষ স্বীকার করে নিলে তাকে ২৬ মাসের কারাদণ্ড দেওয়া হয়।

এনবিএস/ওডে/সি

news