অ্যাসল্ট রাইফেল নিয়ে আমেরিকার স্কুলে হামলা চালায় আততায়ী, প্রাণ গেছে তিন শিশুর


 ফের আমেরিকার স্কুলে হামলা চালাল এক অজ্ঞাতপরিচয় আততায়ী। স্কুলে ঢুকে এলোপাথাড়ি গুলি চালায় (US School Shooting) সেই বন্দুকবাজ। তার হাতে ছিল অত্যাধুনিক অ্যাসল্ট রাইফেল। গুলিতে তিন শিশুর মৃত্যু হয়েছে বলে খবর।
সোমবার সকালে ন্যাশভিলের এক বেসরকারি স্কুলে ঘটনাটি ঘটেছে। ন্যাশভিল মেট্রোপলিটন পুলিশ জানিয়েছে, একটি বেসরকারি মিশনারি স্কুলে হামলা চালানো (US School Shooting) হয়েছে। ঘটনায় প্রাণ গেছে তিন শিশুর। স্কুলের তিন কর্মীও গুলিবিদ্ধ হয়েছেন বলে খবর। পুলিশ জানিয়েছে, ওই কনভেন্ট স্কুলে আচমকাই ঢুকে পড়ে এক বন্দুকবাজ। তারপর এলোপাথাড়ি গুলি চালাতে থাকে।  
গুলিতে আহত তিন শিশুকে স্কুল কর্তৃপক্ষ মোনরো কারেল শিশু হাসপাতালে নিয়ে গেলে তাদের চিকিৎসক মৃত বলে ঘোষণা করেন। জানা গেছে, গুলিতে জখম আরও অনেকেই হাসপাতালে ভর্তি। তাঁদের মধ্যে স্কুলেরই তিন কর্মীর মৃত্যু হয়েছে। 
মাঝরাতে কর্মীদের ‘ইমেল’ করলেন ইলন মাস্ক! কী বার্তা দিলেন টুইটার মালিক
ন্যাশভিলে ফায়ার ডিপার্টমেন্ট জানিয়েছে, স্কুলে হামলা হয়েছে সেটা জেনেই তারা পদক্ষেপ নেয়। পুলিশের এক মুখপাত্র জানিয়েছেন, সকাল ১০টা ১৩ নাগাদ একটি ফোন এসেছিল। একজন বন্দুকবাজ স্কুলে ঢুকে গুলি চালাচ্ছে খবর আসে। পরিস্থিতি মোকাবিলার জন্য বিরাট পুলিশবাহিনী নিয়ে যাওয়া হয়। প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হয়েছে। পুলিশের সঙ্গে গুলির লড়াইয়ে আততায়ীরও মৃত্যু হয়ে থাকতে পারে বলে অনুমান পুলিশের। ২০০১ সালে তৈরি হয়েছিল ওই কনভেন্ট স্কুল। কনভেনান্ট প্রেসবাইটেরিয়ান চার্চের আওতায় রয়েছে স্কুলটি। ৩৩ জন শিক্ষক রয়েছেন স্কুলে। পড়ুয়ার সংখ্যা দুশোর বেশি।


খবর দ্যা ওয়ালের /এনবিএস /২০২৩/একে

news