উৎসবের মরশুমে বড়সড় স্বস্তি, নিম্নমুখী দেশের কোভিড গ্রাফ

 উৎসবের মরশুমে স্বস্তি। ফের কমল দেশের করোনা সংক্রমণ। ২৪ ঘণ্টায় আক্রান্ত ৪ হাজার ১২৯ জন। গত রবিবারের তুলনায় সোমবার সংক্রমণ কমায় স্বাভাবিকভাবেই কিছুটা স্বস্তিতে আমজনতা।

সোমবার স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন ৪ হাজার ১২৯ জন। রবিবারও সংখ্যাটা ছিল ৫ হাজারের সামান্য কম। সংক্রমণ কমার পাশাপাশি গত ২৪ ঘণ্টায় কমেছে অ্যাকটিভ কেসও। দেশের সক্রিয় রোগী বর্তমানে ৪৩ হাজার ৪১৫ জন। আগের দিনের থেকে অনেকটাই কমেছে অ্যাকটিভ কেস। স্বাস্থ্যমন্ত্রকের বুলেটিন অনুযায়ী, ভারতে একদিনে করোনায় প্রাণ হারিয়েছেন ২০ জন। যা আগের দিনের থেকে অনেকটাই কম। দেশে এখনও পর্যন্ত কোভিডে মোট মৃতের সংখ্যা ৫ লক্ষ ২৮ হাজার ৫৩০ জন।


মারণ ভাইরাসের সঙ্গে লড়াইয়ে বাড়ছে সুস্থতার হারও। গত ২৪ ঘণ্টায় করোনাকে হারিয়েছেন ৪ হাজার ৬৮৮ জন। পরিসংখ্যান অনুযায়ী, এখনও পর্যন্ত দেশে ৪ কোটি ৪০ লক্ষ ২৯৮ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। অর্থাৎ সার্বিকভাবে দেশের পরিসংখ্যানে স্বস্তি মিলেছে। কোনও রাজ্যেই আর সেভাবে প্রকোপ দেখাতে পারছে না এই মারণ ভাইরাস। তুলনায় ডেঙ্গু কয়েকটি রাজ্যে উদ্বেগের কারণ হয়ে দাঁড়াচ্ছে।

সংক্রমণের গতি কমলেও টিকাকরণের গতির সঙ্গে আপস করতে চাইছে না সরকার। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য জানাচ্ছে, দেশে এখনও পর্যন্ত করোনার টিকার ডোজ দেওয়া হয়েছে ২১৭ কোটি ৬৮ লক্ষেরও বেশি।
 সংবাদ প্রতিদিন/এনবিএস/২০২২/একে news